আপনি কি গ্রাফিক ডিজাইন শেখে ফ্রিল্যান্সার হওয়ার কথা ভাবছেন কিন্তু গ্রাফিক ডিজাইন শেখার সঠিক গাইডলাইন খুঁজে পাচ্ছেন না বা গ্রাফিক ডিজাইন কোর্স কেনার মতো টাকা আপনার কাছে নেই তাহলে এই আর্টিকেলটা আপনার জন্যই। আজকে আমি আপনাদের কে ইউটিউবে থাকা একটি চ্যানেলের সাথে পরিচয় করিয়ে দিবো যেখান থেকে আপনি বিনামূল্যে সম্পূর্ণ কোর্স কমপ্লিট করতে পারবেন।

আপনারা যারা গ্রাফিক ডিজাইন এ একেবারেই নতুন তারাও এই কোর্সটি করে সফল ডিজাইনার হতে পারবেন। তো চলুন আর কথা না বাড়িয়ে জেনে নিই কি কি আছে এই কোর্সে।

১| ফটোশপের A to Z টিউটোরিয়াল (সবগুলো টুল নিয়ে ভিডিও দেয়া হয়েছে)
২| ইলাস্ট্রেটর A to Z টিউটোরিয়াল (সবগুলো টুল নিয়ে ভিডিও দেয়া হয়েছে)
৩| ফটোশপের মাধ্যমে ব্যানার ডিজাইন, টি-শার্ট ডিজাইন, ফ্লায়ার ডিজাইন, বিজনেস কার্ড ডিজাইন সহ আরো যাবতীয় সকল ডিজাইন টিউটরিয়াল দেয়া হয়েছে।
৪| ইলাস্ট্রেটরের মাধ্যমে ব্যানার ডিজাইন, টি-শার্ট ডিজাইন, ফ্লায়ার ডিজাইন, বিজনেস কার্ড ডিজাইন সহ আরো যাবতীয় সকল ডিজাইন টিউটোরিয়াল দেয়া হয়েছে।
৫| গ্রাফিক ডিজাইন শেখার পর কিভাবে Freelancing, Fiverr, 99design, Upwork এ অ্যাকাউন্ট করবেন এবং গিগ তৈরি করবেন তার সম্পূর্ণ টিউটোরিয়াল দেয়া রয়েছে।

+ আরো বিভিন্ন ধরনের মোকাপ, বিভিন্ন ডিজাইনের Psd ফাইল শেয়ার করা হয়েছে যেগুলো তাদের ভিডিওর Description চেক করলেই পেয়ে যাবেন

সবগুলো ভিডিও বিভিন্ন ক্যাটাগরি অনুযায়ী প্লেলিস্ট করে রাখা হয়েছে। আপনি যদি এক এক করে সবগুলো প্লেলিস্ট এর ভিডিও ফলো করেন তাহলে আপনি সম্পূর্ণ গ্রাফিক ডিজাইন শিখতে পারবেন। ভিডিওগুলো অনেক মানসম্মত। বর্তমানে চ্যানেলটিতে ৭ টি প্লেলিস্ট রয়েছে যা আপনারা নিচের ছবিতে দেখতে পারছেন-

এই চ্যানেলে প্রতিদিন গ্রাফিক ডিজাইন রিলেটেড ভিডিও আপলোড হচ্ছে। ভবিষ্যতে আরও অনেক ভিডিও প্লেলিস্ট যুক্ত হতে পারে। মূলকথা হলো একজন পূর্ণাঙ্গ গ্রাফিক ডিজাইনার হতে যা যা শেখা লাগবে সবকিছু এই ইউটিউব চ্যানেলে দেয়া রয়েছে। তাই আপনি যদি সত্যি সত্যি গ্রাফিক ডিজাইন শিখতে চান এবং ফ্রিল্যান্সিং করতে চান তাহলে আজকে থেকেই এই ইউটিউব চ্যানেলে গিয়ে ক্লাস করা শুরু করুন। অনেক কথা বললাম এবার চলুন জেনে নিই চ্যানেলটির ব্যাপারে। চ্যানেলটির নাম–
“Graphic SchoolBD”
YouTube channel Link – Graphic SchoolBD

আসা করি আপনারা যারা গ্রাফিক ডিজাইন এ আসতে চাচ্ছেন তাদের জন্য এই এই চ্যানেলের ভিডিওগুলো খুবই হেল্পফুল হবে।
সবাই ভালো থাকুন সুস্থ থাকুন এবং প্রিয় ট্রিকবিডির সাথেই থাকুন ধন্য বাদ।

This post is from Trickbd