এই পোষ্টটি তাদের জন্য যারা নতুন গুগল অ্যাডসেন্স এ একাউন্ট করেছেন কিন্তু এখনো
গুগল অ্যাডসেন্সএর পিন লেটার হাতে পান নি।

আপনারা হয়তো জানেন যে গুগল অ্যাডসেন্স এ কাজ করে টাকা তুলার আগে আমাদের সব থেকে বড় একটি ধাপ পার করতে হয়। আর এই ধাপটি হলো আমাদের গুগল অ্যাডসেন্স একাউন্ট টি ভেরিফাই করা। আর এই ভেরিফাই করার জন্যই প্রয়োজন হয় সেই পিন লেটারের।<br /

গুগল অ্যাডসেন্স এ কাজ করে টাকা তুলার আগে আমাদের সবার এই ধাপটি পার করতে হবেই। যদি আমরা আমাদের এড্রেস বা আমাদের একাউন্ট না ভেরিফাই করি তাহলে গুগল মামা কখোনই আমাদের টাকা দেবে না। যারা গুগল অ্যাডসেন্স এ নতুন তারা এই পিন লেটার কিভাবে পেতে হয় এ সম্বন্ধে অনেক কিছুই জানেন না।
আজকে আমি তাদেরকেই এ সম্পর্কে বিস্তারিত বলবো।।

গুগল অ্যাডসেন্স এর নিয়ম অনুষারে প্রত্যেক কে তার একাউন্ট টি ভেরিফাই করতে হয়। যখন গুগল অ্যাডসেন্স একাউন্ট এ ১০ ডলার এর বেশি আয় হয় তখন গুগল থেকে আমাদের ঠিকানায় একটি চিঠি পাঠায়। চিঠি তে থাকা কোড টি দিয়ে আমাদের একাউন্ট ভেরিফাই করতে হয়। অনেকের ক্ষেত্রে এই কাজটি অনেক চ্যালেঞ্জের।কিন্তু সঠিক নিয়ম জানলে চিঠি পাওয়া সময় এর ব্যাপার। চলুন তাহলে জেনে নিই কিভাবে আপনারা খুব সহজেই গুগল এর চিঠি হাতে পাবেন।

প্রথমেই গুগল এর চিঠি হাতে পেতে হলে আপনাদের সবার আগে যে কাজটি করতে হবে সেটি হলো একাউন্ট খুলার সময় যে এড্রেস ফর্মটি আমাদের পূরণ করতে হয় সেটি একেবারে নির্ভূল ভাবে পূরণ করতে হবে। বিশেষ করে পোষ্টাল কোড আর আপনার শহরের নাম ঠিকঠাক দিতে হবে।

আপনার ঠিকানার সাথে আপনার মোবাইল নম্বার টি দিয়ে দিবেন। আশা করি ১ মাসের মধ্যে চিঠি হাতে পাবেন। ১ মাস এর ভিতর চিঠি না পেলে আপনার উপজেলার পোস্ট অফিসে খোঁজ নিলে চিঠি পেয়ে যাবেন।

আর আপনারা অনেকেই ফেসবুকে যে প্রশ্ন গুলো করে থাকেন সেই প্রশ্ন গুলোর উত্তর নিয়ে নিন::-

১-প্রশ্নঃ গুগল থেকে চিঠি কখন পাঠাবে?

উত্তরঃ আপনার একাউন্টে যখন ১০ ডলার বা তার থেকে বেশি আয় হবে তখনই গুগল আপনার ঠিকানায় চিঠি পাঠাবে।

প্রশ্নঃ কত দিনের মধ্যে চিঠি আমার ঠিকানায় আসবে বা হাতে পাবো?

উত্তরঃ গ্রামে সাধারণত ৩০ দিনের মধ্যে চিঠি পাবেন। আপনি যদি ঢাকা শহরে থাকেন তাহলে ১৫ দিনেও পেতে পারেন।

প্রশ্নঃ চিঠি না আসলে কি করবো?

উত্তরঃ আপনি প্রথমে পোষ্ট অফিসে খোঁজ নিবেন ২১ দিনের মধ্যে চিঠি না পেলে আপনি আবার নতুন ঠিকানায় চিঠি পাঠানোর আবেদন করতে পারবেন।

প্রশ্নঃ যদি প্রথম বারে চিঠি পাঠানোর পর চিঠি না পাওয়ায় আবার আবেদন করি।। এবং প্রথম চিঠি পেয়ে যায় এমন অবস্থায় করনীয় কি?

উত্তরঃ আপনি ৩ বার চিঠি পাঠানোর জন্য আবেদন করতে পারবেন। প্রত্যেক বার আপনাকে এক পিন পাঠানো হবে। সুতরাং আপনি যে কোন একটা চিঠি পেলেই সেটা দিয়ে ভেরিফাই করতে পারবেন।

প্রশ্নঃ ৩ বারে চিঠি না পেলে কি করবো??

উত্তরঃ ৩ বারে চিঠি না পেলে আপনার ভোটার আইডি/গাড়ির লাইসেন্স/পাসপোর্ট দিয়ে একাউন্ট ভেরিফায় করতে পারবেন।

আশা করি বুঝতে পেরেছেন আর যদি না বুঝতে পারেন তাহলে কমেন্ট করুন।

ট্যাগসমূহ— গুগল এডসেন্স পিন লেটার, গুগল এডসেন্স পিন লেটার কখন পাবো, rগুগল এডসেন্স পিন লেটার কিভাবে পাবো, গুগল এডসেন্স পিন লেটার পেতে হলে কি করতে হবে,
গুগল অ্যাডসেন্স পিন লেটার

This post is from Trickbd