প্রায় এক বছর আগে যাত্রা শুরু করে Domain Auction Bangladesh (DAB)। আলুভর্তা ডট কম বিক্রি দিয়ে শুরু করা, এই গ্রুপের ডোমেইন বিক্রি সংখ্যা এখন পর্যন্ত ৩০০+ আনুমানিক। ধারণা করা হচ্ছে, অন্তত ৬-৭ লাখ টাকার ডোমেইন ক্রয়-বিক্রয় হয়েছে এই কমিউনিটি প্ল্যাটফর্মের মাধ্যমে।

গতকাল এক ফেসবুক স্ট্যাটাসে প্রতিষ্ঠাতা খান মুহাম্মদ নাকিব তুলে ধরেন তাঁদের নতুন অর্জনের কথা। তিনি বলেন, “আমাদের ওয়েবসাইট এখন ফোরাম হিসেবে নিয়ন্ত্রণ করা হবে, পাশাপাশি বাংলাদেশের আইটি এনাবল সার্ভিস নিয়ে ফোরাম হচ্ছে (https://dab.com.bd/) ডোমেইন অকশন বাংলাদেশ”।

ছবিঃ ডোমেইন অকশন বাংলাদেশ ফোরাম সাইট

ফেসবুক গ্রুপ পরিচালনা করার মত করেই এখন থেকে ফোরাম পরিচালনা করবে DAB ডোমেইন বাই সেল, প্রশ্ন-উত্তর, ব্লগ পোস্ট, নেটওয়ার্কিং এবং অনলাইন মিট আপ করতে পারবেন সদস্যবৃন্দ। সে সাথে এটি একটি যোগাযোগের মাধ্যম হিসেবে ব্যবহার করা যাবে, ফলে একে অপরের সাথে খুব সহজেই কানেক্টেড থাকতে পারবে DAB সদস্যবৃন্দ।

ডোমেইন-হোস্টিং কেনাবেচার যাবতীয় ধারণা, সঠিক তথ্য ও সাজেশন্স পাওয়া যাবে, এমন একটি ওয়েব ফিচার সংযুক্ত হয়েছে Domain Auction Bangladesh (DAB) ওয়েবসাইটে। ডোমেইন হোস্টিং কেনার আগে যাবতীয় সকল কনফিউশন দূর করে দিবে এই ফিচার।

শুধু ডোমেইনেই মাঝেই আমরা থেমে থাকবোনা। আমাদের যেতে হবে বহুদূর। ডোমেইন, হোস্টিং, ওয়েবসাইট, সফটওয়্যার এবং অ্যাপ সহ সকল ধরনের বাইসেল আপনাদের জন্য এনাবল করা। সদস্যদের সর্বোচ্চ সেবা দিতে DAB নিশ্চিত করবে ২৪/৭ কাস্টমার কেয়ার সার্ভিস।