আসসালামু আলাইকুম ।

আসা করি সবাই অনেক ভালো আছেন । আমিও আল্লাহর রহমতে ভালোই আছি ।

আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে, নতুন কিছু শিখতে  সবাই TrickBD এর সাথেই থাকুন ।

 

আজকে আমি যে স্মার্টফোনটির ব্যাপারে বলতে যাচ্ছি (Realme C25). এটি সিরিজের আরো একটি নতুন স্মার্টফোন। এটি একটি মিডরেঞ্জ বাজেটের একটি স্মার্টফোন যা কয়েকদিন আগে বাংলাদেশের বাজারে চলে এসেছে। এটি ২টি ভেরিয়েন্ট এ লঞ্চ করা হয় 4/64 GB এবং 4/128 GB.


Domain and Web Hosting in BD

4/64 এর মূল্য হলো ১৩৯৯০টাকা এবং 4/128 এর মূল্য হলো ১৪৯৯০ টাকা । এই বাজেটের মধ্যে আরো অনেক স্মার্টফোন রয়েছে । তাছাড়াও এই বাজেটের মধ্যে রিয়েলমিরই আরো অনেক স্মার্টফোন রয়েছে । কিন্তু তারপরেও কেনো আপনি এই স্মার্টফোনটী নিতে পারেন কী নতুন নিয়ে এসেছে এটি?

এই স্মার্টফোনটির পেছের 48MP এর ক্যামেরা রয়েছে। ভেতরে মিডিয়াটেকের Gaming Processor রয়েছে, বিশাল বড় ব্যাটারি। এই সমস্ত কারনে আপনার ভালোও লেগেও যেতে পারে ।

চলুন আরো বিস্তারিত ভাবে জানার চেষ্টা করি এই স্মার্টফোনটির ব্যাপারে।

এই স্মার্টটি সম্পর্ন পলিকার্বনেট বা প্লাস্টিক বিল্ড। তবে এটি একটূ বেশ মোটা এবং বেশ কিছুটা ভারি কারন হচ্ছে ইহার ভেতরে 6000 mah এর ব্যাটারি আছে ।

রেগুলার পোর্টস আর বাটন সব কিছু আছে তবে এখানে সেকেন্ডারি নয়েজ ক্যানছেলেসন মাইক দেওয়া হয় নি । এনং এখানে USB Type-C পোর্ট দেওয়া হয়েছে।

মোবাইলটির পেছোনে রয়েছে ফিঙ্গার প্রিন্ট সেনসর । যেটি বেশ সেনসিটিভ ।

এটির   Display তে রয়েছে 6.5 inch IPS LCD Touchscreen.

Resolution: HD+ 720 x 1600 pixels (270 ppi)


Domain and Web Hosting in BD

রিয়েলমির পক্ষ থেকে বিভিন্ন স্মার্টফোনে এই ডিসপ্লেটাই ব্যাবহার হতে দেখেছি একই ডিসপ্লে বলা যেতে পারে। এখানে নতুন কিছু পাওয়া যাচ্ছেনা । এই ডিস্প্লের Brightness তা Indoor এর জন্য যথেষ্ট তবে Outdoor আর কিছুটা হলে ভালো হতো। এর কালার রিপ্রোদাকশান মোটা মোটি ভাবো তবে শার্পনেশ এর কিছুটা ঘাটতি রয়েছে। এর Display তে কোনো ধরনের Protection ব্যাবহার করা হয়েছে কীনা তা জানানো হয় নি।  Protection দিক বা না দিক আপনি নিশ্চয় ব্যাবহার করবেন।

বলেছিলাম এই স্মার্টফোন বাংলাদেশ মার্কেটে দুইটি ভেরিয়েন্ট এ এসেছে র‍্যাম দুটোতেই ৪ জিবি Storage একটাতে ৬৪ আর একটাতে ১২৮। এর Storage type eMMC 5.1


Domain and Web Hosting in BD

Processor  হিসেবে পাচ্ছেন Mediatek Helio G70 (12 nm) । যা আমরা Realme C3 তেও ব্যাবহার হতে দেখেছিলাম। Operating System হিসেবে পাচ্ছেন Android 11 (Realme UI 2.0)

GPU হিসেবে থাকছে Mali-G52 2EEMC2

এই ফোনে আপনি PUBG HD/HIGH গ্রাফিক্স এ খেলতে পারবেন। কিন্তু ব্যালেঞ্চ setting এ খেললে অনেক বেটার ভাবে খেলতে পারবেন । তবে কিচ্ছুক্ষন খেলার পর কিছুতা ল্যাগ দেখতে পাবেন । যারা কম বাজেটের মধ্যে ভালো একটি Gaming স্মার্টফোন নিতে চাচ্ছেন তারা এটী নিতে পারেন।

এর ক্যারেমাতে 48 এর পাশাপাশি আরো 2 MP করে পাচ্ছেন  depth, macro । এর সামনে আমরা পাচ্ছি 8 MP এর ক্যামেরা। এই স্মার্টফোন এর বিশেষ একটি পার্ট ৬০০০ mah  এর ব্যাটারি । যার কারনে এটি একটূ মোটা এবং কিছুটা ভারি। এর সাথে পাচ্ছেন ১৮ ওয়াট এর Fast Charging System. তাছাড়াও MicroSD Slot হিসেবে পাচ্ছেন Dedicated Slot. এর থেকে চার্জিং ব্যাকাপ অনেক ভালো পাবেন । যারা light user তারা অনায়াসে ২ দিন ব্যাটারি ব্যাকাপ পেয়ে যাবেন ।

১৪-১৫ হাজারের মধ্যে ক্যামেরা যেটা পাচ্ছি সেটা খারাপ না। ব্যাটারি ব্যাকাপ এক কথায় অনেক ভালো । তবে ডিস্লেতে অরেকটু ভালো করতে পারতো এই স্মার্টফনের লুকস অগের সব C মডেলের মতোই এখানে কিছুটা পরিবর্তন নিয়ে আসলে ভালো লাগতো।

মোবাইলটি ভালো লাগলে নিয়ে নিতে পারেন।

ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন , Trickbd.com এর সাথেই থাকবেন।

আসা করি খুব তাড়াতাড়ি দেখা হয়ে যাবে আরো একটি নতুন পোষ্টে।

আল্লাহ হাফেজ।

This post is from Trickbd