সম্প্রতি জানা যাচ্ছে যে, ফেসবুক প্রথমবারের মতো তাদের একটি নতুন স্মার্ট ওয়াচ নিয়ে কাজ করছে, যা একজন ইউজারকে কোন প্রকার ফোনের প্রয়োজন ছাড়াই একটি কমপ্লিট ডিভাইসের অভিজ্ঞতা দেবে। সবশেষ ফাঁস হওয়া তথ্য থেকে জানা যাচ্ছে যে, সংস্থাটি তাদের স্মার্টওয়াচের জন্য কিছু অ্যাপ্লিকেশন নিয়ে কাজ করছে এবং এতে দুটি ক্যামেরা থাকতে পারে। দ্যা ভার্জের এক প্রতিবেদন অনুযায়ী এই তথ্যটি জানা যায়, তবে এ সম্পর্কে এখনো তেমন কোনোকিছু ফেসবুকের পক্ষ থেকে নিশ্চিত করা হয়নি।

সম্ভবত আগামী বছর গ্রীষ্মের দিকে স্মার্টওয়াচটি বাজারে দেখা যেতে পারে, যাতে দুটি ক্যামেরার সাথে একটি ডিসপ্লে থাকছে এবং এতে সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন গুলিকে খুব সহজেই ব্যবহার করা যাবে। এক কথায় একটি কমপ্লিট ওয়াচ ডিভাইস অভিজ্ঞতা দেবে। আরো জানা গেছে যে, ঘড়ির সামনের ক্যামেরাটি মূলত ভিডিও কলিংয়ের জন্য ব্যবহৃত হবে, এরসাথে ঘড়ির দ্বিতীয় ক্যামেরাটি অটো-ফোকাস সাপোর্টেড যা ১০৮০পি পর্যন্ত রেকর্ড করতে পারবে, যাতে খুব সহজে এক জন ইউজার তার প্রিয় মুহূর্তগুলি ক্যাপচার করতে পারে।


Domain and Web Hosting in BD

তাছাড়াও এটি হার্ট রেট মনিটরের সহ একটি ফিটনেস ডিভাইস হিসাবেও কাজ করবে। ডিভাইসটি মূলত সাদা, কালো এবং সোনালি তিনটি রঙে লঙ্চ করা হতে পারে। ফেসবুক তাদের প্রথম স্মার্টওয়াচের জন্য কত মূল্য নির্ধারণ করতে পারে তা এখনো পরিষ্কার নয়, তবে তা প্রায় ৪০০ মার্কিন ডলারের আশপাশে থাকতে পারে। এটা নিশ্চিত যে ফেসবুক তাদের এই নতুন প্রজেক্টটি নিয়ে একা কাজ করছে না। তবে মজার ব্যাপার হলো ব্যবহারকারীদের গোপনীয়তা এবং ডেটা ফাঁস হওয়ার ক্ষেত্রে ফেসবুকের বর্তমানে বেশ দুর্নাম রয়েছে। তাই ফেসবুকের স্মার্টওয়াচটি ভবিষ্যতে কেমন জনপ্রিয়তা অর্জন করতে পারে তা দেখার বিষয়।

This content is from WIREBD.