অবশেষে অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য “ফেসটাইম” অডিও/ ভিডিও কল সার্ভিসটি আনতে চলেছে অ্যাপল। WWDC এর এক বক্তব্য চলাকালীন সময় অ্যাপল ঘোষণা করেছিল যে তাদের ফেসটাইম ভিডিও কলিং সার্ভিসটি ওয়েবসাইট এর মাধ্যমে এভেইলেবল করা হবে যাতে ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড ডিভাইস এবং উইন্ডোজ পিসির মাধ্যমে কানেক্টেড থাকতে পারে, যা পূর্বে কেবলমাত্র আইওএস এবং ম্যাক ডিভাইসে গুলিতে সীমাবদ্ধ ছিল। ফেসটাইম মূলত একটি অডিও/ ভিডিও কলিং সার্ভিস অ্যাপ্লিকেশন যার মাধ্যমে অ্যাপেল ডিভাইস ব্যবহারকারীরা ভিডিও কলিং বা গ্রুপ কলিং করে থাকে, অনেকটা জুম কলিং অ্যাপ এর মত।

করোনা মহামারীর মধ্যে ভার্চুয়ালি কানেক্টেড থাকার পরিসেবাগুলো বেশ জনপ্রিয়তা অর্জন করে যার ফলে অ্যাপল তাদের ভার্চুয়াল কলিং সার্ভিস গুলো ইমপ্রুভ করার পদক্ষেপ নেয়। ২০১০ সালে স্টিভ জবস সর্বপ্রথম একটি ইউনিভার্সাল ভিডিও কলিং প্লাটফর্ম হিসেবে ফেসটাইম চালুর পরিকল্পনা গ্রহণ করেন। কিন্তু সেই সময় অ্যাপল এর পক্ষ থেকে তেমন কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি। তবে  বর্তমান সময়ে কোম্পানিটি অতীরের পরিকল্পনা বাস্তবায়নেই কাজ করতে শুরু করেছে।


Domain and Web Hosting in BD

ফেসটাইমে একটি নতুন ফিচারও যোগ করা হচ্ছে যা ব্যবহার করে একজন ইউজার তার নির্ধারিত কলিং লিঙ্কটি কপি করে তার পছন্দের ব্যক্তিদের সাথে শেয়ার করতে পারে যাতে সঠিক সময়ে নির্ধারিত ব্যক্তিরা সেই কলিং গ্রুপে যোগ দিতে পারেন। তবে কবে নাগাদ এই ওয়েব ফিচারগুলো চালু করা হবে তা এখনও জানা যায়নি। মনে করা হচ্ছে ওয়েব ফিচারগুলি আইওএস ১৫ আপডেট এর সাথে চালু করা হবে।

This content is from WIREBD.