শাওমি তাদের পোকো এম ৩ প্রো ৫ জি ফোনটি গ্লোবাল মার্কেটে রিলিজের পর এক ভার্চুয়াল ইভেন্টে সংস্থাটি তাদের প্রথম ৫ জি ফোন হিসেবে পোকো এম ৩ প্রো ৫ জি ভারতে লঞ্চ করেছে। পোকো এম ৩ প্রো ৫ জি মূলত রেডমি নোট ১০ ৫জি এর একটি রিব্র্যান্ডেড স্মর্টফোন। যেটি এই বছরের শুরুর দিকে চিনে লঞ্চ করা হয়েছিল। তবে ডিজাইন এর দিক থেকে ফোন দুটিতে সামান্য কিছু চেঞ্জ রয়েছে। পোকো এম ৩ প্রো ৫ জি এর দুটি ভেরিয়েন্ট ভারতের বাজারে লঞ্চ করা হয়েছে, একটি ৪+৬৪ জিবি মডেল এবং অপরটি ৬+১২৮ জিবি মডেল।

ডিভাইসটিতে ৯০ Hz রিফ্রেশ রেট সাপোর্টেড ৬.৫-ইঞ্চি ফুল-এইচডি+ আইপিএস এলসিডি প্যানেল ব্যবহার করা হয়েছে, সাথে রয়েছে ৪০০ পিক ব্রাইটনেস সমর্থিত একটি ১০৮০ x ২৪০০ রেজুলেশন ডিসপ্লে। ক্যামেরার কথা বলতে গেলে, পোকো এম ৩ প্রো ৫ জির রিয়ারে একটি ট্রিপল-ক্যামেরা সেটআপ রাখা হয়েছে। ফোনটিতে এফ১.৮ অ্যাপারচার সহ একটি ৪৮ এমপি প্রাইমারি সেন্সর, ম্যাক্রো এবং ন্যাচারাল শট ক্যাপচারের জন্য ২ মেগা মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স ব্যবহার করা হয়েছে। সাথে সেলফি শুটার হিসেবে থাকছে ৮ এমপি পাঞ্চ-হোল কাটআউট ক্যামেরা। পোকো এম ৩ প্রো ৫ জি তে ৭ ন্যানোমিটারের মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ ৫জি চিপসেট ব্যবহৃত হয়েছে, যা অ্যান্ড্রয়েড ১১ এর সাথে মিইউআই ১২.৫ দ্বারা নিয়ন্ত্রিত।

এছাড়াও, ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড একটি বিশাল ৫০০০mAh ব্যাটারি থাকছে। চার্জিংয়ের জন্য একটি ইউএসবি-সি পোর্ট এবং পাশাপাশি একটি ৩.৫ মিমি অডিও জ্যাকও রাখা হয়েছে। তাছাড়াও পোকো এম ৩ প্রোতে ওয়াই-ফাই ৫, ব্লুটুথ ৫.১ এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর তো থাকছেই। ডিভাইসটি মূলত তিনটি রঙে রিলিজ করা হয়েছে কালারগুলো হচ্ছে- কুল ব্লু, পাওয়ার ব্ল্যাক এবং পোকো ইয়েলো। জানা গেছে ১৪ ই জুন থেকে ভারতের বাজারে স্মার্টফোনটিকে বিক্রর জন্য এভেলেবেল করা হবে। পোকো এম ৩ প্রো ৫ জি এর দুটি ভেরিয়েন্ট এর জন্য যথাক্রমে ১৩,৯৯৯ রুপি এবং ১৫,৯৯৯ রুপি মূল্য নির্ধারণ করা হয়েছে।

This content is from WIREBD.