সোশ্যাল মিডিয়া গুলোর মাধ্যমে অর্থ উপার্জন করা এখন খুবই সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। যেমন ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া গুলো খুব সহজেই এক জন ইউজারকে অর্থ উপার্জনের সুযোগ করে দেয়। তবে সম্প্রতি জানা যাচ্ছে যে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া টুইটারও নিজেদেরকে এই তালিকায় যুক্ত করতে চলেছে। অর্থাৎ সামনের দিনগুলোতে টুইটার ব্যবহার করেও এক জন ইউজার অর্থ উপার্জন‌ করতে সক্ষম হবে। আর টুইটারের পক্ষ থেকে এই মানি আর্নিং ফিচারটির নাম রাখা হয়েছে “সুপার ফলো”, যা এই বছরের শুরুর দিকে টুইটার তাদের এক অনুষ্ঠানে ঘোষণা করেছিল।

তো কি ভাবে এটি কাজ করবে? এখন পর্যন্ত টুইটারে কোনো অ্যাকাউন্টকে ফলো করার মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে সেই ব্যক্তি বা প্রতিষ্ঠানের আপলোড করা কনটেন্ট গুলো বা টূইটগুলো দেখা যায়। তবে নতুন এই ফিচারটি যুক্ত হলে কিছু নির্বাচিত ব্যক্তি বা প্রতিষ্ঠানের সিলেক্টেড কিছু স্পেশাল কন্টেন্ট বা টুইট দেখতে এক জন ইউজারকে সেই ব্যক্তি বা প্রতিষ্ঠানের টুইটার একাউন্টিকে পেইড সাবস্ক্রিপশন এর মাধ্যমে ফলো করতে হবে। এই কারণেই এর নাম রাখা হয়েছে “সুপার ফলো”। তবে এই সাবস্ক্রিপশন টি সকলের জন্য প্রযোজ্য নয়, সাবস্ক্রিপশনের জন্য ইউটিউব ও ফেসবুকের মত টুইটারও কিছু টার্মস এন্ড কন্ডিশন রেখেছে।

যেমন- সুপার ফলো অ্যাক্টিভ করতে, যিনি সুপার ফলো রিসিভ করতে চান, তার টুইটার একাউন্টে সর্বনিম্ন ১০০০০ এর বেশি ফলোয়ার থাকতে হবে। সাথে গত ৩০ দিনে কমপক্ষে ২৫ টি টুইট পোস্ট করতে হবে এবং একাউন্ট এর মালিকের বয়স সর্বনিম্ন ১৮ বছর বা তার বেশি হতে হবে। এক সূত্রে জানা গেছে টুইটার অ্যাকাউন্ট গুলিকে সুপার ফলো করতে একজন ইউজারকে মাসে প্রায় ৪.৯৯ ডলার সাবস্ক্রিপশন ফি দিতে হতে পারে। টুইটার বর্তমানে বিজ্ঞাপন এবং প্রচারিত পোস্টগুলি থেকে অর্থ উপার্জন করে তবে সুপার ফলো লেনদেনের মাধ্যমে সংস্থাটি তাদের উপার্জনের মাত্রা বাড়াতে সক্ষম হবে। ধারণা করা হচ্ছে এবছরের শেষের দিকেই সুপার ফলো সাবস্ক্রিপশনটি টুইটারে অ্যাড করা হতে পারে।


Domain and Web Hosting in BD

This content is from WIREBD.